আজকের তারিখ- Sun-19-05-2024

গাজীপুর সিটি নির্বাচন আজমত উল্লা নৌকার মাঝি হওয়ায় তৃণমূলে উচ্ছ্বাস

যুগের খবর ডেস্ক: রাজধানী লাগোয়া শিল্প অধ্যুষিত সর্ববৃহৎ গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনি তফসিল ঘোষণার পর মেয়র পদে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীসহ মোট ১৭ প্রার্থী আওয়ামী দলীয় মনোনয়ন বোর্ড থেকে মনোনয়ন ফরম কিনেছিলেন। ইতিমধ্যে এসব প্রার্থীরা তাদের অবস্থান তুলে ধরতে এবং দলের হাই কমান্ডের নজরে আসতে গাজীপুর সিটির নির্বাচনী মাঠে ব্যাপক প্রচারণা চালিয়েছেন। তাদের মধ্যে কয়েক জনের দৃঢ় আত্মবিশ্বাস ছিল। দল তাদেরকে মনোনিত করবেন। অবশেষে মেয়র পদে সেই প্রত্যাশার কাঙ্খিত নৌকা প্রতীক মনোনয়নটি পেলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি দীর্ঘ রাজনীতির মাঠের পরীক্ষিত জননেতা অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান।
আজ শনিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়।
এদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে মেয়র পদে নৌকার মাঝি আজমত উল্লা মনোনিত হওয়ায় মহানগরীতে একরকম আনন্দ উৎসব বিরাজ করছে। আজমত উল্লা মনোনয়ন পাওয়ায় নগরীর ৫৭ টি ওয়ার্ডে আওয়ামী তৃণমূল নেতাকর্মীরা উচ্ছেসিত হয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করছেন। মনোনয়নকে ঘিরে নগরবাসীদের সমর্থন যেমন রয়েছে। তেমনি কিছু কিছু মিশ্র প্রতিক্রিয়ার কথাও জানা গেছে। তবে ভোটের মাঠে সার্বিকভাবে আজমত উল্লার সমর্থনই বেশি শোনা যাচ্ছে।
স্থানীয় আওয়ামী লীগের কয়েক জন শীর্ষ নেতা জানান, আমাদের বহুল কাঙ্খিত প্রত্যাশা দল পূরণ করেছেন। আমরা আরোও ব্যাপক জনমত গড়ে তুলে নৌকার বিজয়কে ঘরে তুলবো। দল একজন পরীক্ষিত আদর্শিক কিংবদন্তি জননেতাকে মনোনিত করেছেন। আজমত ভাইয়ের দীর্ঘ অভিজ্ঞতা, বলিষ্ঠ নেতৃত্ব, সততা, সচ্ছতা গাজীপুর সিটি করপোরেশনকে জনবান্ধব আধুনিক ও স্মার্ট সিটিতে পরিনত করবে। এবং জনগণের সকল প্রত্যাশা পূরণ করবে এটা আমাদের দৃঢ় বিশ্বাস। আমরা মাঠে রয়েছি জনগণের রায় নিয়ে নৌকার জয়লাভ নিশ্চিত করবো ইনশাল্লাহ।
এর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আজমত উল্লা বলেছিলেন, আমার অভিজ্ঞতার মূল্যায়ন করতেই দল আমাকে মনোনয়ন দেবে বলে আমি মনে করি। সে কথাই সত্যি হলো। তিনি বলেন, আমি একেবারে ছাত্রজীবন থেকেই বাংলাদেশ ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত ছিলাম। এরপর সেই ১৯৭৯ সালের টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন শুরু করি। সেই থেকে ৪৪ বছর ধরে আওয়ামী রাজনীতির মধ্যে থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুইবার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, জেলা আওয়ামী লীগের দুইবার সাধারণ সম্পাদক এবং মহানগর আওয়ামী লীগের দুইবারের সভাপতি হিসেবে আজকে দায়িত্ব পালন করছি। আমি সুদীর্ঘ ৪৪ বছর ধরে সফলতার সঙ্গে আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত থেকে দায়িত্ব পালন আসছি।
আজমত উল্লা খান বলেন, বাংলাদেশের বৃহৎ ও স্বনির্ভর একটি পৌরসভা ছিল টঙ্গী পৌরসভা। এখানেও আমি পর পর তিনবার চেয়ারম্যান-মেয়র নির্বাচিত হয়ে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেছি । এ দায়িত্ব পালনকালে আমার দল আওয়ামীলীগ দুইবার (১৯৯৫ ও ২০০৬ সালে) রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল না। ২০০০ সালে আমার দল রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। পর পর তিনবার এ প্রতিষ্ঠানে দায়িত্বে থাকাকালে বাংলাদেশে ক্লিন হার্ট অপারেশন হয়েছে, ১/১১- এর মতো পরিস্থিতি গিয়েছে। কিন্ত আমার পৌরসভায় ১৮ বছরের দায়িত্বপালনকালে কেউ আমার বিরুদ্ধে ১৮টাকারও দুর্নীতির অভিযোগ আনতে পারেনি। একটি সিটি করপোরেশন পরিচালনার জন্য যে অভিজ্ঞতা মাঠ পর্যায়ে থাকা উচিৎ তা আমি পৌরসভায় দীর্ঘদিন দায়িত্বপালনকালে অর্জন করেছি।
তিনি বলেন, তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমি মাঠে রয়েছি। গাজীপুর সিটি করপোরেশনকে একটি স্বচ্ছতার জায়গায় নিয়ে আসার জন্য, জবাবদিহিতার জায়গায় নিয়ে আসার জন্য এবং জনগণকে সম্পৃক্ত করে সমস্ত কার্যক্রম পরিচালনা করার জন্য আমি নিজেকে উপযুক্ত মনে করছি। তাই সার্বিকভাবে দল যাচাই বাচাই করে আমাকে মেয়র পদে নৌকা প্রতীক দিয়ে মনোনিত করেছেন। গাজীপুর সিটির নাগরিকদের সকল চাওয়া পাওয়া পূরণে আমি কাজ করবো। এই সিটিকে একটি আধুনিক জনবান্ধব স্মার্ট সিটিতে রুপান্তরিত করবো। আমার দৃঢ় বিশ^াস গাজীপুর সিটির সার্বিক উন্নয়নের লক্ষ্যে নগরবাসী একজোট হয়ে আমাকে মেয়র পদে নৌকা প্রতীকে ভোট প্রদান করে বিজয়ী করবেন।
তিনি আরোও বলেন, দলের প্রতি শ্রদ্ধাশীল হওয়া প্রত্যেক নেতা-কর্মীর জন্য একটি দায়িত্ব ও কর্তব্য। এখন কেউ যদি তার বিপরীতে যায় তা হলে আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার বিধানটি কার্যকর হবে বলে আমি বিশ্বাস করি। আমি মনে করি দলের কেউ এর বাইরে গিয়ে বা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেবেন না।
এদিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে সাবেক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাময়িক বহিস্কৃত মেয়র জাহাঙ্গীর আলম জানিয়েছেন গাজীপুরের মানুষ চাইলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করবো।
জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা এএইচএন কামরুল হাসান জানান, নির্বাচনকে অবাদ ও সুষ্ঠু করতে সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। নির্বাচন কমিশন থেকে ৫ এপ্রিল এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সে অনুযায়ী প্রার্থীরা ২৭ এপ্রিল পর্যন্ত এ মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই হবে ৩০ এপ্রিল এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ হলো ৮ মে। পরদিন ৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯৪ হাজার ৫৩৩ জন। নারী ভোটার ৫ লাখ ৮৯ হাজার ৮১২ জন। হিজরা ভোটার ১৮ জন।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )